Best Hosting Company

আসসালামু আলাইকুম, খলিফা নেটওয়ার্কে আপনাকে স্বাগতম!
কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে ভালোই আছেন।

 

আজ আমরা আলাপ করবো কিছু ভালো মানের ওয়েব হোস্টিং কোম্পানি সম্পর্কে।

 

আপনার ওয়েবসাইটকে যদি একটি ব্যবসা প্রতিষ্ঠানের সাথে তুলনা করি তাহলে ওয়েব হোস্টিং হচ্ছে আপনার ভাড়া নেয়া একটি দোকান আর ওয়েব হোস্টিং কোম্পানী হচ্ছে সেই দোকানের মালিক যার কাছ থেকে আপনি নির্দিষ্ট অর্থের বিনিময়ে নির্দিষ্ট সময়ের জন্য ভাড়া নিয়েছেন।

 

ইন্টারনেটে বিভিন্ন ধরনের ওয়েব হোস্টিং সার্ভিস রয়েছে। কিছু কিছু হোস্টিং কোম্পানী রয়েছে, যাদের সেবা গ্রহণ করলে তারা আপনাকে হোস্টিং সেবা দেওয়া ছাড়াও আপনার ওয়েবসাইট-টি তৈরী করে দিবে নাম মাত্র মূল্যে। অপর দিকে প্রায় বেশির ভাগ হোস্টিং কোম্পানী-ই তাদের নির্দিষ্ট সেবামূল্য গ্রহণের মাধ্যমে আপনাকে আপনার পছন্দ / চাহিদা অনুযায়ী শেয়ার্ড বা ডেডিকেটেড হোস্টিং স্পেস বরাদ্দ করে দেবে এবং পরবর্তীতে যাবতীয় কাজ যেমন, ওয়েবসাইট সাজানো / পরিচালনা সব কিছু আপনাকে -ই করে নিতে হবে।

 

কিন্তু ভালো মানের ওয়েব হোস্টিং ছাড়া আপনি কখনোই আপনার ওয়েবসাইটটিকে সফলভাবে পরিচালনা করতে পারবেন না বা নানান ধরণের সমস্যার সমুখীন হবেন। সাধারণত সব হোস্টিং সার্ভিসের ক্ষেত্রেই প্রায় একই ধরনের সেবা প্রদান করা হয়। তবে কোম্পানী ভিত্তিক অতিরিক্ত কিছু সুযোগ + সুবিধা পাওয়া সম্ভব। তাই হাজার হাজার কোম্পানীর ভীড় থেকে আপনাকে বেছে নিতে হবে সেই হোস্টিং কোম্পানী যেটিতে আপনার চাহিদার সবকিছু রয়েছে।

 

ভালো হোস্টিং কোম্পানীর বৈশিষ্টঃ
ভালো হোস্টিং কোম্পানী সবসময় স্পেস / জায়াগা বরাদ্দের বিষয়টিকে গুরুত্ব দেয়। পৃথিবীতে যতগুলো স্বনামধন্য হোস্টিং কোম্পানী রয়েছে তাদের প্রতিটি প্যাকেজেই হোস্টিং স্পেসকে গুরুত্বের সাথে দেখে।

 

একাধিক অপারেটিং সিস্টেমে হোস্ট করার সুবিধা থাকাই হচ্ছে একটি ভালো মানের হোস্টিং সেবাদানকারী প্রতিষ্ঠানের অন্যতম বৈশিষ্ট। আমরা সবাই একই ধরনের অপারেটিং সিস্টেমে কাজ করতে অভ্যস্ত নই, কেউ কাজ করি উইন্ডোসে, কেউবা লিনাক্সে আবার কেউবা ম্যাকে। এ ব্যাপারটি মাথায় রেখেই ভালো কোম্পানীগুলো একাধিক অপারেটিং সিস্টেমে হোস্টিং সেবা দেওয়ার ব্যবস্থা রাখে।

বিশ্বস্ততা হচ্ছে হোস্টিং কোম্পানীর মূল। ইন্টারনেটে সব কোম্পানী তাদের হোস্টিং-এ সর্বোচ্চ আপ-টাইমের দাবি করলেও বাস্তবে দেখা যায় ভিন্ন চিত্র। ভালো মানের হোস্টিং কোম্পানী এ বিষয়টিকে মাথায় রেখে কাজ করেন এবং তাদের সার্ভার ৯৮ থেকে ৯৯ শতাংশ আপ-টাইম থাকে।

 

গ্রাহকের ওয়েবসাইটের নিরাপত্তা নিশ্চিত করাও ভালো হোস্টিং কোম্পানীর একটি প্রধান বৈশিষ্ট। এ ধরনের কোম্পানীগুলি তাদের গ্রাহকদের ওয়েবসাইটের নিরাপত্তা প্রদানের জন্য তাদের কাছে থাকা সর্বোচ্চ পদক্ষেপ গ্রহণ করে যেমনঃ ফায়ারওয়াল, দৈনন্দিন ব্যাকআপ, ইউজার নোটিফিকেশন এবং ব্যবহারকারী শনাক্তকরণের জন্য অনেক উচ্চ স্তরের নিরাপত্তা ব্যবস্থা প্রদান করে থাকে।

 

আশাকরি উপরের আলোচনায় আমরা জানতে পেরেছি একটি ভালো হোস্টিং সেবাদানকারী প্রতিষ্ঠান তাদের গ্রাহকদের জন্য কি কি ব্যবস্থা রেখে থাকেন সে সম্পর্কে।

নিচে কয়েকটি সেরা হোস্টিং কোম্পানির ওভারভিউ দেয়া হলো নিয়ে নিন আপনার পছন্দের হোস্টিং।

1. XeonBDআমি বাংলাদেশের অনেক হোস্টিং কোম্পানির সার্ভিস ব্যবহার করেছি, কিন্তু সবচেয়ে ভালো লেগেছে জিওন বিডি -এর সার্ভিস, আপ টাইম অন্য যেকোনো হোস্টিং কোম্পানির থেকে বেশি, আমি বাংলাদেশের কিছু টপ হোস্টিং কোম্পানির হোস্টিংও ব্যবহার করেছি কিন্তু সবচেয়ে বেষ্ট জিওন বিডি। তাদের সার্ভিস নেয়া খুব সহজ, আপনার জন্য রয়েছে সকল ধরণের সুযোগ সুবিধা, থাকছে বিভিন্ন অফার আর প্রোমোশন। তাদের পেমেন্ট পদ্ধতিতে রয়েছে বাংলাদেশের সকল পেমেন্ট সিস্টেম, তাই বিল দিতে কোন ঝামেলা নেই।
জিওন বিডি -এর প্যাকেজ দেখতে ক্লিক করুন — XeonBD

 

2. DigitalOcean: VPS সার্ভিস প্রোভাইড করে। এটি মূলত একটি ক্লাউড সার্ভার। VPS একধরনের ভার্চুয়াল মেশিন বা ভার্চুয়াল কম্পিউটার, যা সার্ভিস হিসেবে কেনা যায় বিভিন্ন ক্লাউড সার্ভার প্রোভাইডারদের কাছ থেকে। এই ভার্চুয়াল মেশিন গুলোর RAM আছে, হার্ডডিস্ক আছে, সিপিইউ আছে এবং এটি সর্বোপরি একটা অপারেটিং সিস্টেম এর উপর চলে, যেহেতু এটি একটি ইন্টারন্যাশনাল হোস্টিং কোম্পানি সেহেতু এখন থেকে সার্ভিস নিতে হলে অবশ্যই আপনার ইন্টারন্যাশনাল ডেবিট / ক্রেডিট কার্ড প্রয়োজন হবে।। DigitalOcean -এর প্যাকেজ কেনার জন্য ক্লিক করুন — DigitalOcean

 

 

আপনি যদি আপাদের ওয়েবসাইটে নতুন হয়ে থাকেন তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইটের লিংক সেভ করে রাখুন, আমাদের ফেইসবুক পেজ + ইউটিউব চ্যানেল-এ সাবস্ক্রাইব করুন।
এবং অবশ্যই খলিফা নেটওয়ার্কের পাশে থাকবেন।

Post navigation

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *